#নারী সাহাবি সিরিজ
(খাদিজা রা . প্রথম মুসলমান এবং শেষ নবী মুহাম্মাদ - এর বিবি)
ইতিহাসের প্রতিটি ক্রান্তিলগ্নেই সময়ােপযােগী মহান ব্যক্তিত্বের জন্ম হয়েছে । খাদিজা রাযিয়াল্লাহু আনহা ছিলেন ইসলামের সূচনালগ্নে । ঐরকম একজন মহান ব্যক্তিত্ব । তিনি এক অবিস্মরণীয় জীবন । কাটিয়েছেন । তার সেই জীবনের অবদান ও মহত্ত্ব সম্পর্কে স্বয়ং আল্লাহ তাআলা এবং তার প্রিয় হাবীব রাসূলুল্লাহ সাল্লাল্লাহু । আলাইহি ওয়া সাল্লাম বিভিন্নভাবে উল্লেখ করেছেন । ইসলাম আবির্ভাবের সময়কাল বিবেচনা করে এখানে এমন একজনের ব্যতিক্রমধর্মী জীবনালেখ্য বর্ণনা করা হয়েছে যিনি ছিলেন ইসলামের সর্বযুগের চার শ্রেষ্ঠ মহিলার একজন । রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উপর অবতীর্ণ হওয়া আল্লাহর । বাণীর প্রতি তিনি ঐকান্তিকভাবে ঈমান এনেছিলেন । খাদিজা রাযিয়াল্লাহু আনহা ইসলামের ইতিহাসে প্রথম মুসলমান হিসেবেই শুধু বিখ্যাত নন , বরং তিনি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া । সাল্লামের শান্তি ও নিরাপত্তার প্রতীক হিসেবেও একইরকম প্রসিদ্ধ । আর তিনি ছিলেন ইসলামের প্রথম মুসলিম জনগােষ্ঠির জন্য বিরাট অনুপ্রেরণা ও সাহায্যের উৎস । এখানে রাসূল সাল্লাল্লাহু আলাইহি । ওয়া সাল্লামের কথা ও কাজের প্রতি তার অতুলনীয় বিশ্বস্ততাকে । ফুটিয়ে তােলার পাশাপাশি তাকে আধুনিক মুসলিম - অমুসলিম সকল । নারী - পুরুষের জন্য একজন আদর্শ ব্যক্তিত্ব হিসেবে বর্ণনা করার । চেষ্টা করা হয়েছে । দ্বীনের পথে নিজেকে নতুনভাবে গঠন ও পরিশুদ্ধ । করার ক্ষেত্রে এ কিতাবটি খুব সহায়ক হবে ইনশাআল্লাহ ।

খাদিজা রা . প্রথম মুসলমান এবং শেষ নবী মুহাম্মাদ - এর বিবি
মূলঃ রাশীদ হাইলামায
অনুবাদঃ মুহাম্মাদ আদম আলী
সম্পাদনাঃ মাওলানা মুহাম্মাদ আবু বকর মুহাদ্দিস , টঙ্গী দারুল উলুম মাদরাসা , টঙ্গী , গাজীপুর
পৃষ্ঠাসংখ্যা ১৪৪
মুদ্রিত মূল্য ৩০০
-----------------
আয়শ রাযিয়াল্লাহু আনহা রাসূল ( সা . )
এ গ্রন্থে ইসলামী ইতিহাসের গুরুত্বপূর্ণ এক ব্যক্তিত্বের পরিচয় তুলে ধরা হয়েছে । প্রচলিত বিভিন্ন অপবাদ ও অপব্যাখ্যার প্রেক্ষিতে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অন্যান্য বিবিদের তুলনায় উম্মুল মুমিনীন আয়েশা সিদ্দীকা রাযিয়াল্লাহু আনহাকে আরও বেশি সঠিকভাবে জানা প্রয়ােজন । সীরাত বিশেষজ্ঞ ড . রাশীদ হাইলামায ইসলামের বিশ্বস্ত তথ্য - উপাত্ত যাচাই - বাছাই করে আয়েশা রাযিয়াল্লাহু আনহার ব্যাপ্তিময় জীবনের ওপর বিভিন্ন দৃষ্টিকোণ থেকে আলােকপাত করেছেন ; ইসলামের শিক্ষা বাস্তবায়নে তার বিশাল ভূমিকা , বিশেষ করে মহিলাদের পারিবারিক ও ব্যক্তিগত আচার - আচরণে ইসলামী অভিজ্ঞান প্রচার - প্রসার এবং রাসূলের বাণীকে সঠিকভাবে সংরক্ষণে যে নিবেদিত । ভূমিকা রেখেছেন , তা পরিষ্কারভাবে বর্ণনা করেছেন । তাছাড়া তার ধার্মিকতা এবং তাকওয়া - পরহেজগারিসহ অন্যান্য গুণাবলী বিভিন্ন । ঘটনায় যেমন তুলে ধরা হয়েছে , তেমনি বিভিন্ন বিতর্কিত বিষয়সমূহ । ( যেমন : তার বিয়ের বয়স , আলী রাযিয়াল্লাহু আনহুর সঙ্গে সম্পর্ক ইত্যাদি ) আলাদা অধ্যায়ে বিবৃত হয়েছে । দ্বীনী ব্যক্তিত্ব গঠন ও নিজেকে । পরিশুদ্ধ করার ক্ষেত্রে এ গ্রন্থটি খুবই সহায়ক হবে ইনশাআল্লাহ ।

বইঃ আয়শ রাযিয়াল্লাহু আনহা রাসূল ( সা . ) এর স্ত্রী , সঙ্গিনী , ফকীহ
মূলঃ রাশীদ হাইলামায
ইংরেজি অনুবাদঃ তুবা ওযের গুরবুয
বাংলা অনুবাদঃ মুহাম্মাদ আদম আলী
সম্পাদনাঃ মাওলানা মুহাম্মাদ আবু বকর
পৃষ্ঠাসংখ্যা ৩১২
মুদ্রিত মূল্য ৪০০
___________
ফাতিম
রা যি মা ন ই আ ন হা
ইসলামের আলােতে পৃথিবী আলােকিত হয়ে ওঠার যে ইতিহাস , রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শে পৃথিবী সভ্য হয়ে ওঠার যে ইতিহাস , কুরআনের জ্ঞানে পৃথিবী শিক্ষিত হয়ে ওঠার যে ইতিহাস — সেখানে লেখা আছে জান্নাতী নারীদের নেত্রি নবীকন্যা ফাতিমা রাযিয়াল্লাহু আনহার অবদান । লেখা আছে তার অপরিসীম ভূমিকার কথা ; তার অকল্পনীয় ত্যাগ সাধনার গল্প ; তার অসীম বীরত্বের কাহিনী । তিনি এমন এক মহীয়সী নারী যার সমতুল্য সৌভাগ্যের অধিকারী কোনাে রমণী আগেও যেমন পৃথিবীতে ছিল না , পরেও আর আগমনের কোনাে সুযােগ নেই । তিনি একজন মানুষ ছিলেন - — কোনাে ঐশ্বরিক অবতার ছিলেন না । নবীকন্যা হিসেবে তিনি ছিলেন মুমিনদের জন্য আদর্শ , এ উম্মতের জন্য এক অবিস্মরণীয় অনুসরণীয় ব্যক্তিত্ব । তবে এক শ্রেণির মানুষ তার নামে নানা গল্প - গুজব ও মিথ্যা ইতিহাস বর্ণনা করেছে । এ থেকে উত্তরণ , নিজের আকীদা - বিশ্বাস সঠিক করা এবং ইসলামের শ্বাশত সত্য - সুন্দর ও শান্তিময় পথে জীবনকে পরিচালিত করার জন্য তার জীবনী পড়া আবশ্যক । এ গ্রন্থে ফাতিমা রাযিয়াল্লাহু আনহার যাপিত , জীবনের পাশাপাশি তার সম্পর্কে রচিত বিভিন্ন মিথ্যা বর্ণনা ও অপবাদ খণ্ডন করা হয়েছে । সম্ভবত এ অসাধারণ গ্রন্থটি পাঠ না করে থাকলে ইসলামের অনেক গুরুত্বপূর্ণ ইতিহাসই আপনার অজানা থেকে যাবে ।

বইঃ জীবন ও কর্ম ফাতিমা রাযিয়াল্লাহু আনহা ।
মূলঃ আব্দুস সাত্তার আশ - শায়খ
অনুবাদঃ মাওলানা মঈনুদ্দীন তাওহীদ
সম্পাদনাঃ মুহাম্মাদ আদম আলী ।
পৃষ্ঠাসংখ্যা ৩১০
মুদ্রিত মূল্য ৫০০

🖱যেভাবে অর্ডার করবেনঃ
আপনার নাম ঠিকানা ও মোবাইল নম্বর লিখে মেসেজ করুন।
আমাদের পেইজে
মেসেঞ্জারে- m.me/shopkureghor
অথবা কল করুন ☎ 01918889116,01837464316
#কুঁড়েঘর
★★★বিঃদ্রঃ★★★
১/ঢাকার মধ্যে ক্যাশ অন ডেলিভারি
২/সারাদেশে কুরিয়ারে বই পাঠানো হয়