নবীজি ﷺ ছিলেন আল্লাহর রাসূল, তাই থাকতেন তাঁর বিশেষ নিরাপত্তা বেষ্টনীতে। মি'রাজে রাতে আল্লাহর সাথে সরাসরি কথা বলেছেন, জান্নাত-জাহান্নাম দেখেছেন স্বচক্ষে, কথা বলেছেন মালাইকাদের সাথে। কিন্তু সাহাবীগণ আমার আপনার মতোই মানুষ। সমাজের বিরুদ্ধে গিয়ে তাঁরা নবীজির ﷺ-এর দাওয়াহ কবুল করেছেন, ঈমান এনেছেন অদেখা বিষয়ে যেভাবে আমরা এনে থাকি। কিন্তু আল্লাহর বিধান বাস্তবায়নে এবং নবীজির আনুগত্যে তারা যে নিরেট ঈমানের পরিচয় দিয়েছেন তা অতুলনীয়। এছাড়া আল্লাহর দ্বীনের দাওয়াত সারা পৃথিবীতে পৌঁছে দিতে এবং মানুষকে চিরস্থায়ী জাহান্নামী হওয়া থেকে রক্ষা করতে যে ত্যাগের পরিচয় রেখেছেন, কিয়ামত পর্যন্ত ইতিহাসের পাতায় অমর হয়ে থাকবে।
.
তাই ইসলামের ইতিহাসে আমাদের জন্য সবচেয়ে বেশি অনুপ্রেরণা রয়েছে সাহাবীদের জীবনে। তারাই ছিলেন নবিজি ﷺ-এর শিক্ষার বাস্তব নমুনা, কুরআনে বর্ণিত ‎سَابِقُوْن (অগ্রগামী)-দের অন্তর্ভুক্ত। আর লক্ষাধিক সাহাবীদের ভিতর ৪ খলিফার জীবনে সবচেয়ে বেশি শিক্ষা পাওয়া যায়। কারণ, তাদের দ্বারাই ইসলামী ইতিহাসের লেখা শুরু হয়েছিল। তাঁরাই ছিলেন নবীজির ইন্তেকালের পর উম্মতের রাহবার। বিদায় হজের ভাষণে তাদের পথকেই আঁকড়ে ধরার জন্য তাগিদ দিয়ে গেছেন নবীজি ﷺ।
.
তাই সেই চার খলিফার জীবনী নিয়ে আমরা এসেছি 'খুলাফায়ে রশিদীন প্যাকেজ'। বর্তমান বিশ্বের অন্যতম ইতিহাসবিদ ড. আলী মুহাম্মাদ সাল্লাবীর রচিত সীরাত গ্রন্থগুলোর সমন্বয়ে সাজানো হয়েছে, যে গ্রন্থগুলো সারা বিশ্বে নানান ভাষায় অনূদিত হয়েছে এবং হচ্ছে।
.
বই: খুলাফায়ে রশিদীন প্যাকেজ
লেখক: ড. আলী মুহাম্মদ আস-সাল্লাবী
প্রকাশনী: মাকতাবাতুল ফুরকান
মূল্য: ৫০% ছাড়ে ৩০০০ ৳ এবং সারা দেশে ডেলিভারি চার্জ ফ্রি!

যেভাবে অর্ডার করবেনঃ
আপনার নাম ঠিকানা ও মোবাইল নম্বর লিখে মেসেজ করুন।
আমাদের পেইজে
মেসেঞ্জারে- m.me/kureghor.com.bd
অথবা কল করুন ☎ 01918889116