দীর্ঘতম সময়ের জন্য, স্যামসাং তার আদর্শগুলিতে আটকা পড়েছে। কোরিয়ার মহাপরিচালককে প্রায়শই উচ্চ মূল্যের অভ্যন্তরীণ উপ-অভ্যন্তরীণ স্মার্টফোনের বিক্রি করার জন্য দন্ডিত করা হয়েছে তবে মনে হচ্ছে ভারতে চীনের ফোন নির্মাতাদের ক্রমবর্ধমান উপস্থিতি এটাকে আরও ভাল করেছে। আর স্যামসাং ইতিমধ্যেই গ্যালাক্সি এম সিরিজটি বাজেট বিভাগে সিয়াওমি, রিয়ালমে এবং অন্যান্যদের মতোই রেখেছে, তবে তাদের নতুন  গ্যালাক্সি এ সিরিজ মধ্য রেঞ্জ সেগমেন্টে হামলার জন্য এখানে এসেছে ।
গ্যালাক্সি এ 50 এটির লাইনআপের শীর্ষ-শেষের সংস্করণ যা একটি আকর্ষণীয় AMOLED ডিসপ্লে, সুন্দর গ্রেডিয়েন্ট ডিজাইন, ট্রিপল ক্যামেরা এবং এক টন অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি বৃহত ব্যাটারি । 19,990 । স্যামসাং MWC 2019 এর সময় এটি ঘোষণা করার পর থেকে আমি এই স্মার্টফোনের চেষ্টা করার জন্য ক্ষতিকারক ছিলাম।
স্যামসাং আমাদেরকে গ্যালাক্সি এ 50 এর কালো রঙের রূপ দেওয়ার জন্য যথেষ্ট পরিমাণে ছিল  এবং আমি গত কয়েক সপ্তাহ ধরে আমার দৈনন্দিন ড্রাইভার হিসাবে এটি ব্যবহার করে আসছি। এখন, আমি অবাক হয়ে বলছি, গ্যালাক্সি এ 50 আপনার টাকা মূল্যের কিনা, এটি কীভাবে পছন্দের F1 এর সাথে তুলনা করে এবং এটি স্মার্টফোনের ২0,000 রুপি পেতে পারে কিনা তা উত্তর দিতে প্রস্তুত। সুতরাং, এর মধ্যে ডুব যাক:

আকাশগঙ্গা A50: বিশেষ উল্লেখ

আপনাকে শুরু করতে, আমরা এখানে গ্যালাক্সি এ 50 এর সম্পূর্ণ স্পেসিফিকেশনগুলি তালিকাভুক্ত করেছি:
মাত্রা158.5 এক্স 74.7 এক্স 7.7 মিমি
প্রদর্শন6.4 ইঞ্চি ফুল এইচডি + সুপার AMOLED

প্রসেসর
অক্টা-কোর এক্সনিয়স 9610 (2.3 গিগাহার্জ, কর্টেক্স এ 73 + 1.7
গাহার্টজ কর্টেক্স এ 53)

জিপিইউ

মালি-G72
র্যাম6 গিগাবাইট পর্যন্ত
অভ্যন্তরীণ সংরক্ষণ ব্যবস্থা
64GB। 
256GB পর্যন্ত প্রসারিতযোগ্য
রিয়ার ক্যামেরা25 এমপি (F / 1.7) + 8 এমপি (F / 2.2) অতি-প্রশস্ত + 5 এমপি (F / 2.2) গভীরতা
সামনের ক্যামেরা25 এমপি (F / 2.0)
অপারেটিং সিস্টেমঅ্যান্ড্রয়েড 9 পাই-ভিত্তিক এক ইউআই

কানেক্টিভিটি
ওয়াই-ফাই 802.11 এসি, ডুয়েল ভলটি, ব্লুটুথ 5.0, এ-জিপিএস,
গ্লোনস,  বিডিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি, 3.5 মিমি   
হেডফোন জ্যাক

সেন্সরগুলো
অ্যাক্সিলেরোমিটার, ম্যাগনেটোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, প্রক্সিমিটি,এবং গিয়ারস্কোপ
ব্যাটারি4,000mAh এবং 15W চার্জিং
রংকালো, সাদা, নীল

গ্যালাক্সি এ 50: বাক্সে কী আছে

গ্যালাক্সি এম-সিরিজের  প্যাকেজিংয়ের দুর্বল সামগ্রীগুলি , যা সম্প্রদায়ের কাছ থেকে এক টন ফ্ল্যাশ পেয়েছে, স্যামসাং এখন গ্যালাক্সি এ 50 বক্সে যা আশা করে তার সবকিছু প্যাক করার সিদ্ধান্ত নিয়েছে, যার মধ্যে একটি কেস এবং অ্যাড-অন আনুষাঙ্গিক রয়েছে।
গ্যালাক্সি A50 আনবক্সিং
আপনি বাক্সে পাবেন সবকিছু এখানে:
  • গ্যালাক্সি এ 50 হ্যান্ডসেট
  • 15W চার্জিং অ্যাডাপ্টারের
  • ইউএসবি টাইপ-সি তারের
  • 1x সিলিকন ক্ষেত্রে
  • 1x ইরিফোন
  • 1x সিম এক্সেক্টর পিন
  • ব্যবহারকারী ম্যানুয়াল

গ্যালাক্সি এ 50: ডিজাইন এবং বিল্ড

স্যামসাং তার সাম্প্রতিক রিলিজের সাথে সময়ের সাথে সাথে পতিত হচ্ছে এবং গ্যালাক্সি এ 50 এটির সেরা উদাহরণ হিসাবে পরিণত হয়েছে। আকাশগঙ্গা A50 একটি আকর্ষণীয় প্রিজম পিছন প্যানেল হয়েছে যে অধিকার ব্যাট বন্ধ আপনার দৃষ্টি আকর্ষণ হবে এবং আপনি এটি সঙ্গে প্রায় বাজানো উপর ছেড়ে দিতে সক্ষম হবেন না। যে গ্রেডিয়েন্ট ফোন সৌন্দর্য।
আকাশগঙ্গা A50 একটি আকর্ষণীয় prismatic পিছন প্যানেল আছে এবং আমি সত্যিই এটি দিয়ে প্রায় বাজানো ভালোবাসি।
যদিও আমাদের কাছে গ্যালাক্সি এ 50 এর কালো রূপ রয়েছে, তবে এটি একটি গভীর ধূসর মত মনে হয় এবং বেশিরভাগই ইম্ব্রো রঙের আচ্ছাদনে আবৃত হতে পারে। একটি 3D "গ্লাসিক" নকশা (পলি কার্বনেট এবং গ্লাসের মিশ্রণ) যা পিছন প্যানেলটি আসলে সস্তা মনে করে না এবং পিছন প্যানেলকে চমত্কার চেহারা করে, বিভিন্ন কোণগুলিতে আলোকে প্রতিফলিত করে। আমি একেবারে ভালোবাসি এবং নিজেকে এই যন্ত্রের উপর ক্লিক করতে পারি কিনা তা দেখতে ডিভাইসটি দিয়ে খেলছি:
গ্যালাক্সি A50 পিছন প্যানেল

আমরা টুইটারে একটি গ্যালাক্সি এ 50 রিয়ার প্যানেল কৃতজ্ঞতা পোস্টও করেছি, এটির হ্যাক করার জন্য, এবং আপনি এটিকে এখানে চেক আউট করতে পারেন । স্মার্টফোনের বেশ চাপা এবং বলিষ্ঠ বোতাম রয়েছে, স্বাভাবিক শক্তি এবং ভলিউম রকার, এবং কোনও Bixby বোতাম, যা একটি ত্রাণ। একটি ইউএসবি-সি চার্জিং পোর্ট, 3.5 মিমি হেডফোন জ্যাক এবং নীচে স্পিকার রয়েছে।
গ্যালাক্সি A50 আঙ্গুলের ছাপ
চকচকে বক্ররেখা পিছন প্যানেল, পাশাপাশি আকাশগঙ্গা A50 এর সরল বিল্ড, ফলাফল আরামদায়ক হাতে অনুভূতি ফলে  আমি বেশ সন্তোষজনক হতে পাওয়া গেছে। এটি একটি বিশাল ব্যাটারি প্যাক প্যাক যদিও স্মার্টফোন সত্যিই লাইটওয়েট অনুভব। এটি সহজেই দূরে slips এবং smudged এবং ভাল হিসাবে ভাল scratched পেতে না। আমাদের পর্যালোচনা ইউনিট ইতিমধ্যে পিছন পিছনে চমত্কার scratched হয় , তবে, shimmering iridescent ফিরে প্যানেল একই জন্য তোলে এবং আপনি এটি একটি ক্ষেত্রে সবসময় slap করতে পারেন।
IP68 জল এবং ধুলো প্রতিরোধের এই মূল্য পয়েন্ট এ রেটিং ক্রেতাদের জন্য একটি আশীর্বাদ
এক হাত দিয়ে ডিভাইসটি ব্যবহার করার সময় ডিভাইসটি কিছুটা বড় মনে হতে পারে, তবে সামনের দিকে বিশাল এবং বিশাল AMOLED প্রদর্শণটি নিখরচায় (নীচের দিকে আরো) এবং এটির জন্য একই রকম করে। আপনি এটা দিয়ে প্রেমে পড়বে, আমাকে বিশ্বাস করুন। তবে, এটি তার আঙ্গুলের ছাপের সেন্সরটির জন্য সত্য নয় যা এখন প্রদর্শনের অধীনে বসে আছে।
  • ইন-ডিসপ্লে আঙ্গুলের ছাপ সেন্সর

এটি একটি স্যামসাং স্মার্টফোন যা ইন-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি সমন্বিত করে - গ্যালাক্সি এস 10 এবং S10 + এ অতিস্বনক সেন্সরের মতো নয় । হ্যাঁ, কোরিয়ান জায়ান্ট অবশেষে এই প্রচারণা চালাচ্ছে, কিন্তু এর বাস্তবায়নটি মার্কারের কাছে নেই। এটি খুব ধীর এবং এটি ব্যবহার করে কিছুক্ষণ পরে হতাশাজনক হয়।
গ্যালাক্সি A50 ফিঙ্গারপ্রিন্ট সেন্সর
বেশিরভাগ ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-লেনদেন স্মার্টফোনগুলির ক্ষেত্রে, নিবন্ধন প্রক্রিয়াটি বরং ধীরগতির হলেও এটি পূর্ববর্তী বছরের কয়েকটি ডিভাইসের চেষ্টা করার পরে ব্যবহার করা হয়েছে। এবং আমি সত্যিই এটি গ্যালাক্সি এ 50 এ মনে করিনি। যে জিনিসটি আমি মোটামুটি অসন্তুষ্ট, সেটি এখানে ডিভাইসের আনলকিং গতি।
গ্যালাক্সি এ 50 এ ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার একটি বড় হতাশা হিসাবে আসে
স্যামসং আকাশগঙ্গা এ 50 টি আনলক এবং হোম স্ক্রীন খুলতে কয়েক সেকেন্ড সময় নেয় , যা বিশেষত একটি ডিসপ্লে 6-টি বা সম্প্রতি চালু ভিভো ভি 15 প্রোের মতো ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ অন্যান্য ফোনের তুলনায় বিলম্বিত । গ্যালাক্সি এস 10 এ প্রদর্শিত একরকম রিপাবল অ্যানিমেশন এটি আরও অলস এবং জিটরগুলিকে এখানে সাধারণ করে তোলে।
সেন্সরটি অত্যন্ত অবিশ্বাস্য এবং এটি 'একটি দীর্ঘতর সেন্সরে আপনার আঙ্গুলকে একটু বেশি' বলার সময় একটি ত্রুটি তৈরি  করে এবং এটি কিছুক্ষণ পরে বিরক্তিকর হয়। অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটিতে আপনার আঙ্গুলটি শক্তভাবে এবং শক্তভাবে ফোনটিকে আনলক করতে দীর্ঘক্ষণ ধরে রাখতে হবে। আপনি এমনকি সর্বদা প্রদর্শন থেকে ডিভাইস আনলক করতে পারেন , কিন্তু একটু বেশি অপেক্ষা করতে প্রস্তুত ।
এটি আমার জন্য হতাশাজনক অভিজ্ঞতা এবং আমি আমার আনলকিং প্রয়োজনগুলির জন্য কম নিরাপদ মুখ আনলক অনবোর্ডে নির্ভর করতে শুরু করি।

গ্যালাক্সি এ 50: ডিসপ্লে

গ্যালাক্সি এ 50 এর মধ্যে লম্বা 6.4-ইঞ্চি ফুল-এইচডি + সুপার এমওএলডিডি ডিসপ্লে রয়েছে , এটি 19.5: 9 আসন অনুপাত এবং 1080 x 2340 পিক্সেলের ডিসপ্লে রেজোলিউশন। এতে 404ppi এর পিক্সেল ঘনত্ব রয়েছে এবং এটি তার মূল্য বিভাগের সেরা প্যানেলগুলির মধ্যে একটি- কিছুই আসেও না। আপনি যদি নিজের জীবনে কোনও স্যামসাং ডিভাইস ব্যবহার করেন তবে আপনি জানবেন যে তার প্যানেলে সর্বদা কতটা ভাল এবং ঐতিহ্য চলতে থাকে।
গ্যালাক্সি এ 50 এ ডিসপ্লে প্যানেলটি সত্যিই কালো, গভীর কালো এবং সমৃদ্ধ রঙের। এটি আপনাকে গভীর কালো (যা আমি ধরে রেখেছি এবং আমার নোকিয়া 7 প্লাস থেকে স্যুইচ করতে চাচ্ছি) এবং উজ্জ্বল ও বহিরঙ্গন অবস্থানে সহজে দেখার জন্য উচ্চ বৈসাদৃশ্য সরবরাহ করে । আমি এই ডিভাইসে Netflix- এ ডেথ নোট পুনঃআচনা শুরু করেছি এবং এটি একটি সম্পূর্ণ আনন্দ, একটি ইমিউসিভ পূর্ণ-স্ক্রীন স্ক্রীন।
আপনি উপরের ছবিতে দেখতে পারেন, গ্যালাক্সি এ 50 একটি ওয়াটারড্রপ-স্টাইল নকশাকে হোস্ট করে যা স্যামসাং ইনফিনিটি-ইউ ডিসপ্লেকে ফোন করতে পছন্দ করে এবং এর ভিতরে এটি স্বয়ি ক্যামেরা থাকে। এখানে পাশাপাশি একটি মাপসই নীচে চিবুক আছে, যাইহোক, এটি কোনো উপায়ে দেখার অভিজ্ঞতা বাধা দেয় না। ডিভাইসের প্রান্তগুলির রেখাগুলি খুব বৃত্তাকার নয় এবং সমস্ত অ্যাপ্লিকেশনগুলি চমত্কারভাবে ভালভাবে পরিচালনা করে।
স্যামসাং গ্যালাক্সি এ 50 - মৃত্যু নোট পর্যবেক্ষক
যদিও আমি জানি যে এটি স্যামসাং আপনাকে একটি হালকাভাবে সম্পৃক্ত পর্দা সরবরাহ করতে পছন্দ করে যা এটি আরও স্পন্দনশীল দেখতে এবং রংগুলি পপ করে, আপনি এটির জন্য 'স্ক্রীন মোড' সেটিংসগুলিতে ঝাঁপ দিতে পারেন। হোয়াইট ব্যালেন্সটি আপনার পছন্দের তালিকার জন্য উপলব্ধ একটি স্লাইডার রয়েছে তবে মনে হয় আপনাকে এটি করতে হবে না।

গ্যালাক্সি এ 50: পারফরম্যান্স

গ্যালাক্সি এ 50 হ'ল স্যামসাং এর ইন-হাউস অক্টা-কোর এক্সনসস 9610 চিপসেট দ্বারা চালিত , এতে 4 কোর্টেক্স-এ 73 ক্যারিয়ার ঘুরে 2.3 গিগাহার্টজ এবং 4 কর্টেক্স-এ 53 কোয়ার্ড 1.7 গিগাহার্জ। আমি জানি, প্রসেসর এক্সাইনস 9610 ডাব হয়েছে, যা আপনাকে মনে করতে পারে যে এটি গ্যালাক্সি এস 10 এ পাওয়া উচ্চ-শেষ প্রসেসরগুলির মধ্যে রয়েছে, তবে এটি আসলে এক্সাইনস 7 সিরিজ চিপসেট। শুধুমাত্র নামকরণের মানে এটি একটি চিপসেট চিপসেট বোঝানোর মাধ্যমে ব্যবহারকারীদের আকৃষ্ট করা (বিশ্বাসযোগ্য হিসাবে পড়া) ব্যবহারকারী - কিন্তু তা নয়।
যদিও নামকরণটি কিছুটা বিতর্কিত হতে পারে তবে Exynos 9610 চিপসেট হতাশ এবং বেশ ভালভাবে সম্পাদন করে না। এতে 6 গিগাবাইট র্যাম এবং 128 গিগাবাইট স্টোরেজ রয়েছে। আমাদের সাথে 4 গিগাবাইট এবং 64 গিগাবাইট ভেরিয়েন্ট পেয়েছে এবং আমি আজকের সামগ্রিক পারফরম্যান্সের সাথে বেশ সন্তুষ্ট হয়েছি।
গ্যালাক্সি এ 50 হ'ল প্রতিদিনের কাজগুলি অত্যন্ত সহজে পরিচালনা করতে সক্ষম, বিভিন্ন পটভূমিতে খোলা থাকা অ্যাপ্লিকেশনগুলি এবং তাদের মধ্যে স্যুইচ করার সময় কোনও ত্রুটিপূর্ণ বা লক্ষণীয় ল্যাগ নেই। অন্যথায় ক্যামেরা আনলক বা খোলার সময় আপনি কিছু ফ্রেম ড্রপ লক্ষ্য করতে পারেন, অভিজ্ঞতা বিরক্তিকর। এটি আপডেট হওয়া এক UI সফটওয়্যারের সাথেও সম্পর্কযুক্ত কিন্তু আমি নীচে বিস্তারিতভাবে কথা বলব।
গ্যালাক্সি A50 - কর্মক্ষমতা
স্বাভাবিক সামাজিক মিডিয়া এবং কাজের সাথে সম্পর্কিত অ্যাপ্লিকেশানগুলির পাশাপাশি, আমি এক্সিয়ানো প্রিমিয়ার ক্লিপে 2 মিনিটের 1080p ভিডিওটি সম্পাদনা এবং এক্সাইনস 9610 এর ক্ষমতাগুলি পরীক্ষা করার জন্য রেন্ডার করেছি এবং এটির জন্য 1 মিনিট এবং 2 সেকেন্ড সময় লাগছে, যা ভাল মোবাইল videographers জন্য।
গেমিং দৃষ্টিভঙ্গির জন্য, আবারও, আমার কোন অভিযোগ নেই। সংস্কৃতি-আবেগ বাজানো, অর্থাত PUBG মোবাইলটি গ্যালাক্সি এ 50 তে আসল আচরণ। এটি বাক্সের বাইরে উচ্চ ফ্রেম রেট এবং এইচডি গ্রাফিক্স সেটিংস অনুমান করে, যেমন আমরা নীচে দেখতে পারি এবং বিশেষ করে ভালভাবে চলতে পারি। আমার স্ন্যাপড্রাগন 660-চালিত নোকিয়া 7 প্লাসটি ডিফল্টরূপে মাঝারি সেটিংসে গেমটি চালায় এবং এমনকি গেমপ্লেকে স্টুট করে।
গ্যালাক্সি A50 Pubg সেটিং
এই সেটিংসে PUBG মোবাইল চালানো যায় তবে আপনি মানচিত্র সম্পর্কে ড্রাইভিং এবং পুরো স্কোয়াডের সাথে যুদ্ধ করার সময় সুস্পষ্ট স্ট্যুটার এবং ফ্রেম ড্রপগুলি রয়েছে। তবে, আমি আরো তরল এবং উপভোগ্য গেমপ্লে অভিজ্ঞতার জন্য গ্রাফিক্স সেটিংসকে মাঝামাঝি করে তুলতে পরামর্শ দেব। আমি জানি, আপনার পছন্দের সবই PUBG মোবাইল, তবে আমি এম্ফল্ট 9টি, পাশাপাশি গ্যালাক্সি এ 50 এ মার্টাল কম্ব্যাট এবং কোনও হিক্কআপ খেলেছি।

গ্যালাক্সি এ 50: Benchmarks

গ্যালাক্সি এ 50 এর রিয়েল-ওয়ার্ল্ড পারফরম্যান্সটি বেশ সুন্দর ছিল, কিন্তু যদি আপনি এমন একজন হন যে প্রমাণ হিসাবে বেঞ্চমার্ক পরিসংখ্যানগুলির প্রয়োজন হয় তবে আমরা আপনাকে আচ্ছাদিত করেছি। ডিভাইসের একক এবং মাল্টি কোর Geekbench 4 স্কোর যথাক্রমে প্রায় 1700 এবং 5300 দাঁড়িয়েছে। এবং Exynos 9610 AnTuTu তে 144,500 এরও বেশি রেটিং পেয়েছে।
আপনি নীচের ডান দিকের গ্যালাক্সি এ 50 সংযুক্ত Geekbench এবং AnTuTu বেঞ্চমার্ক স্কোর খুঁজে পেতে পারেন:samsung galaxy a50 benchmarks

এখানে বোর্ডে Exynos 9610 চিপসেটটি সাধারণত ক্যালোকমের জনপ্রিয় মধ্য-পরিসীমা স্ন্যাপড্রাগন 660 এসওসি-এর বিরুদ্ধে প্রযোজ্য এবং তারা বেঞ্চমার্ক পরিসংখ্যানের পরিপ্রেক্ষিতে তুলনীয়। Exynos 9610 এর একক-কোর পারফরম্যান্সটি কাগজে ভাল বলে মনে হয়, তবে স্ন্যাপড্রাগন 660 এর মাল্টি-কোর স্কোর উচ্চতর, যা কোয়ান্ট-ক্যাম-লেনদেন স্যামসাং গ্যালাক্সি এ 9 তে দেখা যায় 

গ্যালাক্সি এ 50: ক্যামেরা

গত বছরের শুরুতে গ্যালাক্সি এ 7 এর সাথে স্যামসাং মাল্টি-ক্যামেরা ব্যান্ডওয়াগন চালায় এবং এই প্রবণতাটি গ্যালাক্সি এ 50 এর সাথে চলছে, তবে ব্যবহারকারীদের আরও বেশি নমনীয়তা দেওয়ার জন্য এটি পরিশ্রুত হয়েছে। এখানে ট্রিপল ক্যামেরা সেটআপের মধ্যে রয়েছে ২5 এমপি (ফি / 1.7) সেন্সর, যা 8 এমপি (F / 2.2) অલ્ટ્રા ওয়াইড-এঙ্গেল লেন্স এবং তৃতীয় 5 এমপি (F / 2.2) গভীরতা সেন্সরের সাথে যুক্ত । এটি আশ্চর্যজনক জন্য, গ্যালাক্সি A7 বেশ অনুরূপ।
ক্যামেরা নমুনার বিষয়ে একবার নজর দিতে এবং কথা বলার আগে, গ্যালাক্সি এ 50 তে ক্যামেরা অ্যাপ্লিকেশনটি বেশ কয়েকটি দুর্দান্ত বৈশিষ্ট্য প্যাক করে এবং এর অন্বেষণ করি। আপনি একটি লাইভ ফোকাস (বোকে মোড), প্রো মোড, পাশাপাশি ধীরে ধীরে এবং হাইপারল্যাপ ভিডিও রেকর্ডিং বিকল্পগুলির সাথেও পাবেন।
ডিভাইস ডিফল্টরূপে 12 এমপি শটগুলি ধরে নেয়, যা অদ্ভুত, তবে আপনি অনুপাতটিকে 3: 4H (25MP) এ স্যুইচ করে একইভাবে পরিবর্তন করতে পারেন এবং পূর্ণ-রেজোলিউশন শটগুলিতে ক্লিক করতে পারেন। দৃশ্যগুলি চিনতে এবং সেই অনুযায়ী আউটপুট শটগুলির জন্য রঙ সমন্বয় করতে এই ডিভাইসটিতে বেকড থাকা একটি দৃশ্য অপটিমাইজার বৈশিষ্ট্য রয়েছে।
স্যামসাং ক্যামেরা ui
স্যামসাং 'বিिक्सবি ভিশন'-তে আপনাকে আপনার ক্যামেরাটি নির্দিষ্ট করার বিষয়ে তথ্য দেওয়ার জন্য (এছাড়াও ফোরস্কায়ার, মিন্ট্রা, Pinterest এবং অন্যান্যদের সাথে তৃতীয় পক্ষের পরিষেবাদিতে অংশীদারিত্বের ভিত্তিতে) এবং এআর ইমোজিস (যা আমি অবজ্ঞা করি, আমার অ্যানিমেটেড চিত্রটি দেখুন ) পাশাপাশি ক্যামেরা অ্যাপ্লিকেশন।
এখন, আমরা এই পথ থেকে বেরিয়ে এসেছি, এখানে ক্যামেরা নমুনার কয়েকটি আমি ধরেছি:
  • ডায়ালাইট ক্যামেরা নমুনা

গ্যালাক্সি এ 50 তে ক্যামেরা সেটআপটি কিছু ভাল এবং খাস্তা শট আটকায়। হাইট ডায়ানমিক পরিসীমা, এমনকি যদি এই ছবিটি উষ্ণ দিকের দিকে কিছুটা থাকে তবে স্যামসাং মধ্য-পরিসরের স্মার্টফোনে আমি যে সেরা শটগুলি দেখেছি তার বিস্তারিত বিবরণ এবং ভাল রং প্রজনন ফলাফলের সাথে মিলিত। কম আলো সেগমেন্ট যেখানে আকাশগঙ্গা A50 সংক্ষিপ্ত করার অনুমতি নেই । ছবিগুলি মাঝে মাঝে ভাল হয়ে যায় তবে মাঝে মাঝে প্রচুর পরিমাণে হালকা এবং বিশদতার সাথে শব্দটি এবং হাইলাইটের অভাবগুলি তাদের সবাইকে কমপক্ষে দেখায়। আপনি এখানে নমুনা চেক আউট করতে পারেন:











  • নিম্ন আলো ক্যামেরা নমুনা


















  • Selfies / Portraits

আকাশগঙ্গা এ 50 কয়েকটি অত্যাশ্চর্য সেলাই এবং এমনকি আরও ভালো পোর্ট্রেটগুলি ধরে নেয় , বিশেষ করে একবার আপনি সৌন্দর্য মোড বন্ধ করলে আপনার ত্বকে নরম হয়ে যায় এবং আপনাকে অচেনা করে তোলে। ছবিগুলি কীভাবে চালু হওয়া উচিত তার সম্পর্কে আপনাকে আরও ভাল ধারণা দেওয়ার জন্য আমি এখানে কিছু "সৌন্দর্য মোড" নমুনা অন্তর্ভুক্ত করেছি। প্রতিকৃতি মোডের ছবিগুলির প্রাকৃতিক পটভূমি ব্লুর থাকে (ছবিটি ক্লিক করার পরেও স্থায়ী হয়), একাধিক মানুষের বিষয়টিকে চিনতে পারে এবং এটি বেশ সুন্দর।

















  • ওয়াইড-কোণ ক্যামেরা নমুনা

গ্যালাক্সি এ 50 তার স্ট্যান্ডার্ড ওয়াইড-এঙ্গেল লেন্সগুলির সাথে উন্নত রঙের প্রোফাইল সহ আরও বিস্তারিত ফটোগুলি ক্যাপচার করতে সক্ষম, তবে এটি নীচে প্রদর্শিত অতি বিস্তৃত-কোণের ফটো থেকে অনুপস্থিত। পরেরটি সত্যিই রং এবং বিশদগুলিতে ফোকাস করে না তবে পরিবর্তে আপনার ছবিগুলিতে একটি নতুন দৃষ্টিকোণ দেওয়ার মতো বাজারে বিক্রি করা হয়েছে এবং এটি অবশ্যই সত্য।
















গ্যালাক্সি এ 50: ক্যামেরা তুলনা

সামান্য F1 বনাম গ্যালাক্সি A50
গ্যালাক্সি এ 50 এ মূল্যের জন্য একটি উপযুক্ত ডিভাইস রূপে রুপান্তরিত হচ্ছে, তবে যেহেতু এটি একই দামের অংশে শক্তিশালী পোকো F1 হিসাবে বসছে, আমি জানি, আপনি ক্যামেরা তুলনা করতে চান। পোকো এফ 1, যারা অবগত, তাদের 12 মিমি (f / 1.9) প্রাথমিক সেন্সর এবং একটি 5 এমপি (f / 2.0) সেকেন্ডারি গভীরতার সেন্সর সহ একটি ডুয়াল ক্যামেরা সেটআপ প্যাক করে। সুতরাং, ক্যামেরা বিভাগে দুটি স্মার্টফোন তুলনা করে:









































উপরে সংযুক্ত ক্যামেরা নমুনাগুলিতে, আপনি স্পষ্টভাবে দেখতে পারেন যে গ্যালাক্সি এ 50 এবং পোকো এফ 1 এর কার্যকারিতা ঘনিষ্ঠভাবে তুলনীয় । আমি দেখেছি যে বেশিরভাগ ক্ষেত্রেই স্যামসাং গ্যালাক্সি এ 50, আরও বিস্তৃত এবং উজ্জ্বল রংগুলিকে বৃহস্পতিবার এবং রাতের সময়ও ধরে রাখতে সক্ষম। স্যামসাং এবং সিয়াওমি উভয়ই সমৃদ্ধি বমি করার জন্য পরিচিত, সামাজিক মিডিয়া প্রস্তুত এবং আনন্দদায়ক চিত্র প্রদান করে কিন্তু সাবেক এখনও রাজা হয় - কিন্তু এখন এটি পোকো F1 এর সামনে একটি আঘাত এবং মিস হতে পারে বলে মনে হয়।
তাই, পোকো উত্সাহীদের বলতে দুঃখিত, কিন্তু গ্যালাক্সি এ 50 একই সমান ছবিগুলি ধরে নেয় এবং যারা AMOLED প্রদর্শনের উপর অত্যাশ্চর্য দেখায়।

গ্যালাক্সি এ 50: ভিডিও রেকর্ডিং

গ্যালাক্সি এ 50 সামনে এবং পিছন ক্যামেরা উভয় থেকে 1080p (ফুল এইচডি) রেজল্যুশন পর্যন্ত ভিডিও রেকর্ডিং সমর্থন করে। 4K ভিডিও রেকর্ডিং নেই, ডিভাইসটিতে 60fps বিকল্প নেই এবং ক্যামেরার কারণে কেবলমাত্র এই ফোনটি কিনতে পরিকল্পনা করার জন্য এটি হতাশাজনক।
আমরা গ্যালাক্সি এ 50 থেকে কয়েকটি নমুনা রেকর্ড করেছি, একটি স্ট্যান্ডার্ড ওয়াইড-এঙ্গেল লেন্স এবং অন্যটি অতি চওড়া কোণের সাথে এক। রং প্রজনন এবং ভিডিও স্থিতিশীলতা বিনয়ী, তিক্ত জিটার্স সহ, আপনি ক্যামেরাটি মাঝে মাঝে ফোকাস এবং এক্সপোজারটি পরিচালনা করতে কঠিন মনে করতে পারেন। এই পরীক্ষা করে দেখুন:

গ্যালাক্সি এ 50: সফ্টওয়্যার

হার্ডওয়্যার স্পেস ছাড়াও, স্যামসাং এক UI সহ জিনিসগুলির সফটওয়্যার পার্শ্বটিকে চিত্রিত করেছেএবং গ্যালাক্সি এ 50 বাক্সের বাইরে একই ডিভাইসগুলির সহায়তার একটি মুঠোফোন। অ্যান্ড্রয়েড 9 পাই (এখন মার্চ সিকিউরিটি প্যাচের সাথে) ভিত্তিক একটি UI এ একটি ক্লিনার এবং পরিমার্জিত সফ্টওয়্যার অভিজ্ঞতা রয়েছে এবং  গত বছর গ্যালাক্সি এ 7 এবং গ্যালাক্সি এ 9-  চলমান কোম্পানির কাছ থেকে ওরে-ভিত্তিক অভিজ্ঞতা UI কে ছাড়িয়ে গেছে ।
প্রায় কয়েক সপ্তাহের জন্য One UI ব্যবহার করার পরে, আমি বলতে পারি যে এটি সম্ভবত UI এর দ্বারা সম্পূর্ণ বিরক্ত না হওয়া পর্যন্ত গ্যালাক্সির স্মার্টফোনের সাথে আমার সবচেয়ে ভাল সময়। আমি হোয়াইট স্পেস আপ-শীর্ষ, সিস্টেম-ওয়াইড অন্ধকার মোড, নেভিগেশান অঙ্গভঙ্গি, এবং ডিজিটাল ওয়েলিংয়ের মাধ্যমে নতুন এক UI- পরিকল্পিত অ্যাপ্লিকেশানগুলি থেকে সবকিছু পেতে পছন্দ করি।
স্যামসাং আপনাকে ডুয়াল মেসেঞ্জার, গেম লঞ্চার এবং একটি ডিভাইসের যত্ন বিভাগ সহ প্রচুর পরিমাণে বৈশিষ্ট্য সরবরাহ করেছে যা স্বয়ংক্রিয়ভাবে প্রতিদিন সঞ্চয় করে বিনামূল্যে সঞ্চয়স্থান, ব্যাটারি কর্মক্ষমতা এবং আরও অনেক কিছুতে বুট করে। এক জিনিস যা আমি এক UI সম্পর্কে পছন্দ করি না, এটি অপ্রয়োজনীয় অ্যানিমেশন, অলস স্থানান্তর এবং অ্যাপ্লিকেশনের জন্য স্প্ল্যাশ স্ক্রীনগুলির যোগফল।

অন্যথায়, এটি অতীতের bloat-laden দিন তুলনায় যখন স্যামসাং জন্য সঠিক দিক এক ধাপ বলে মনে হচ্ছে।
  • মুখ চিন্নিত করা

গ্যালাক্সি এ 50 এ ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্বীকৃতি একটি বড় লটডাউন হতে পারে, তবে আমরা সেই দুর্যোগের জন্য ক্ষতিপূরণ প্রদানের মুখোমুখি হতে পারছি। তবে, ডিভাইসটি শুধুমাত্র আনলক বৈশিষ্ট্যটির জন্য স্বয়ি ক্যামেরা উপর নির্ভর করে, যার অর্থ এটি সবচেয়ে নিরাপদ নয়, তবে এটি স্থিরভাবে কাজ করে। এটি দিবালোকের মধ্যে চমত্কারভাবে কাজ করে, snappy, কিন্তু কম আলোতে কর্মক্ষমতা একটি টোল লাগে। আপনি এখানে গ্যালাক্সি এ 50 এ মুখ আনলকের সাথে আমার অভিজ্ঞতাটি পরীক্ষা করতে পারেন:
  • ওয়াইডওয়েইন এল 1 এবং ক্যামেরা 2 API সমর্থন

পরবর্তীতে, ওয়াইডওয়েইন সার্টিফিকেশন এবং ক্যামেরা 2 এপিআই ভারতে কারিগরি উত্সাহীদের মধ্যে একটি উদ্দীপক হয়ে উঠেছে। তাদের অধিকাংশই তাদের স্মার্টফোনে নেটফ্লক্স / আমাজন প্রাইমকে দেখতে পাচ্ছেন না তবে তাদের জন্য এইচডি রেজোলিউশনের সামগ্রীটি স্ট্রিম করতে ওয়াডলাইন এল 1 টি আবশ্যক। সুতরাং, ভাল খবর, গ্যালাক্সি এ 50 টি স্পোর্টস ওয়াইডওয়েইন এল 1 সার্টিফিকেশন।
তবে, ক্যামেরা 2 API সমর্থনের অভাবের কারণে আপনার এই উত্তেজনাটি হ্রাস পাবে, তবে চিন্তা করবেন না, এটি কীভাবে সক্ষম করতে হবে এবং কিছু দুর্দান্ত ছবিতে ক্লিক করতে Google ক্যামেরা মোডগুলি ইনস্টল করার জন্য একটি সহজ গাইড রয়েছে।
samsung galaxy a50 - widevine এবং ক্যামেরা 2 api

গ্যালাক্সি এ 50: অডিও এবং টেলিফোনি

গ্যালাক্সি এ 50 এর মধ্যে একটি একক তল-ফায়ারিং স্পিকার রয়েছে যা আজকাল বেশিরভাগ স্মার্টফোন থেকে প্রত্যাশিত হতে পারে এবং এটি বেশ জোরে জোরে যায়। আপনি কোনও সামগ্রী প্রদর্শন করতে বা আপনার সহকর্মীদের সাথে সঙ্গীত শোনার জন্য A50 ব্যবহার করতে পারেন, কিন্তু শব্দটি চকচকে এবং উচ্চতর ভলিউমে গভীরতার অভাব রয়েছে। তবুও, বিশাল AMOLED পর্দা, জোরে স্পিকারের সাথে মিলিত করে এটি একটি দুর্দান্ত মিডিয়া এবং বিনোদনের যন্ত্র তৈরি করে।
গেমিংয়ের সময় স্পিকারকে বাজেয়াপ্ত করা বা সহজে ফোনটিকে বিশ্রাম দেওয়া সহজ, যা নীচে-ফায়ারিং স্পিকারগুলির সাথে সবচেয়ে বড় সমস্যা। ইয়ারপিস আপ-শীর্ষ কাজ ঠিক আছে ঠিক আছে। ইন-কল অডিওটি উচ্চ এবং কদর্য, আমার জন্য কয়েকটি অনুষ্ঠান ছাড়া যেখানে অডিওটি কম ছিল এবং আমি কলার স্পষ্টভাবে শুনতে পেলাম না। তবে, 3.5 মিমি হেডফোন জ্যাকের মাধ্যমে অডিও আউটপুটটি বেশ ভাল এবং আমি এই স্মার্টফোনে স্পটিফি এবং YouTube সঙ্গীততে নিয়মিত গান শোনার কথা শুনছি।

গ্যালাক্সি এ 50: কানেক্টিভিটি

আকাশগঙ্গা এ 50 একটি উপযুক্ত মধ্য-সীমা স্মার্টফোনে আপনার প্রয়োজনীয় সমস্ত প্রয়োজনীয় সংযোগ বৈশিষ্ট্যগুলি বহন করে। এটি একটি ট্রিপল স্লট সিম ট্রে প্যাক করে , যেখানে আপনি দুটি VoLTE- সক্রিয় সিম কার্ড ব্যবহার করতে পারেন এবং একসাথে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট ব্যবহার করে অভ্যন্তরীণ সঞ্চয়স্থান 256GB পর্যন্ত প্রসারিত করতে পারেন। এটি পাওয়ার ব্যবহারকারীদের জন্য একটি আশীর্বাদ, যারা রাস্তার নিচে তাদের ডিভাইসে আরও সঞ্চয়স্থান প্রয়োজন।

আমি স্মার্টফোনের সাথে আমার এয়ারটেল এবং জিও 4 জি সিম কার্ডগুলি ব্যবহার করেছি এবং কল মানের সাথেও বেশ ভালই রয়েছে নেটওয়ার্কগুলির সাথে কোনও সমস্যা নেই। প্লাগ ইন এবং চালু রাখতে Wi-Fi 802.11 a / b / g / n / ac (ডুয়াল ব্যান্ড, 5GHz অ্যাক্সেসযোগ্য) এবং Bluetooth 5.0 এর জন্য সমর্থন রয়েছে।
গ্যালাক্সি এ 50 এ এক UI এ উপলব্ধ একটি নিফটি নেটওয়ার্ক-সম্পর্কিত সফ্টওয়্যার বৈশিষ্ট্য রয়েছে এবং আমি সত্যিই এটি পছন্দ করি। ডুয়াল সিম স্মার্টফোনের ব্যবহার করার সময়, আপনাকে কলিং, টেক্সটিং এবং ডেটা দেওয়ার জন্য ডিফল্ট সিম কার্ডগুলি চয়ন করতে হবে তবে নেটওয়ার্ক সেটিংসে এটির জন্য দস্তাবেজের সেটিংটি চয়ন করতে হবে। আচ্ছা, একটি ইউআই সিম ম্যানেজমেন্ট সেটিংসকে নোটিফিকেশন সেন্টারে নিয়ে আসে , এটি দ্রুত টগলস এর অধীনে রেখে দেয়। এই SIMs বেশ সহজ মধ্যে স্যুইচিং করে তোলে।
conectivity গ্যালাক্সি A50

গ্যালাক্সি এ 50: ব্যাটারি লাইফ

ব্যাটারিটি আমার পরীক্ষার সময় গ্যালাক্সি এ 50 এর হাইলাইটগুলির মধ্যে একটি প্রমাণিত হয়েছে। এটি একটি বিশাল 4,000 এমএএইচ ব্যাটারি প্যাক রয়েছে এবং এটি সহজেই আমাকে একক চার্জ এ একটি সম্পূর্ণ দিন স্থায়ী করে। কাজটি থেকে বাড়ি ফিরলে আমার প্রায় 10-20 শতাংশ ব্যাটারি অবশিষ্ট ছিল, এটি সাধারণত এই ক্ষেত্রে।
গ্যালাক্সি এ 50 আপনাকে কম থেকে মাঝারি ব্যবহারের জন্য 6-অদ্ভুত ঘন্টা স্ক্রীন-অন সময়টিপ্রসারিত করে , যা আমার ক্ষেত্রে সাধারণত মিউজিক স্ট্রিমিং, টুইটারের মাধ্যমে স্ক্রোলিং, Chrome এবং অন্যান্য কাজের সম্পর্কিত অ্যাপ্লিকেশানগুলিতে সর্বশেষ আপডেটগুলি পড়ার অর্থ দেয়। আপনি শুধুমাত্র PUBG মোবাইলে বা গেম দুটিতে ছিঁচকে চলাফেরা করতে পারেন তবে অন্যথায় স্ক্রীন-অনের সময় হিট হবে।
স্যামসাং গ্যালাক্সি এ 50 এর সাথে 15W চার্জারটি বান্ডল করেছে এবং এর অর্থ হল আপনি এখানে বোর্ডে দ্রুত চার্জিং পাবেন। এটি প্রায় 1 ঘন্টা এবং 35 মিনিটের কাছাকাছি থেকে 0 থেকে 75 শতাংশ চার্জ গ্রহণ করে যা বেশ ভাল এবং আপনাকে তাড়াতাড়ি বেরিয়ে যাওয়ার সময় যথেষ্ট রস সরবরাহ করতে সক্ষম হওয়া উচিত।

গ্যালাক্সি এ 50: পোকো এফ 1 এর চেয়ে ভাল?

স্যামসাং কিছুদিনের জন্য সত্যিই একটি ভাল মিড-রেঞ্জ স্মার্টফোন সরবরাহ করতে সক্ষম হয়েছে এবং তারা বেশিরভাগ গড় হয়েছে। এটি কোরিয়ার কোয়ান্টামদের প্রতি তার ব্র্যান্ড ট্রাস্ট হারাতে পরিচালিত করেছিল যারা ভাল মূল্যের জন্য আরও ভাল চশমা এবং বৈশিষ্ট্যগুলি সরবরাহ করতে সক্ষম হয়েছিল। তবে স্যামসাং এখন গেমটিতে ফিরে এসেছে এবং গ্যালাক্সি এ 50 প্রিমিয়াম মিড-রেঞ্জ সেগমেন্টে তার কর্তৃত্ব ফিরে পেতে দৃঢ় প্রচেষ্টা।
গ্যালাক্সি এ 50 একটি সর্বোত্তম ভাল খুঁজছেন প্যাকেজের মধ্যে সর্বোত্তম শ্রেণীর প্রদর্শন প্রযুক্তি, বিনোদনের powehouse, গড় ট্রিপল ক্যামেরা সেটআপ উপরে, একটি বৃহৎ ব্যাটারি, উন্নত এবং bloatfree সফটওয়্যার অভিজ্ঞতা প্রসারিত। স্যামসাং এই মধ্য-সীমা স্মার্টফোনে নতুন উদ্ভাবনী প্রযুক্তিগুলি অন্তর্ভুক্ত করার চেষ্টা করেছে তবে এটি তাদের জন্য পিছিয়ে আছে। গ্যালাক্সি এ 50, তবে, এটি একটি সম্পূর্ণ প্যাকেজ যা আমি বাজারে কারো কাছে 20,000 স্মার্টফোনের জন্য সুপারিশ করব।

তবে, আপনি যদি আরও বেশি কাঁচা শক্তি খুঁজছেন এবং নতুনত্ব এবং বিল্ডের সাথে আপোস করতে পারেন তবে, পোকো F1 ( 19,999 ডলারে শুরু হয় ) আপনার জন্য নিখুঁত কুইস। এটি একটি দুর্দান্ত ক্যামেরা সেটআপ, আইআর ফেস আনলক (যা স্যামসাং এর চেয়ে দ্রুততর এবং আরো নিরাপদ) এবং একটি দৈহিক আঙ্গুলের ছাপ সেন্সর যা অবশ্যই গ্যালাক্সি এ 50 এ ইন-ডিসপ্লে একের চেয়ে দ্রুততর হবে। আপনি যদি প্রিমিয়াম গ্লাস বিল্ড, স্টক অ্যানড্রইড এবং আরও ভাল ক্যামেরা পছন্দ করেন তবে নকিয়া 7.1 ( 19,999 ডলার ) রয়েছে।
পেশাদাররা:
  • সুন্দর রৌদ্রোজ্জ্বল গ্রেডিয়েন্ট
  • আরামদায়ক হাতে হাত
  • স্ট্রোকিং AMOLED পর্দা
  • এক UI টি রিফ্রেশ করে
  • পারফরমেন্স পাওয়ারহাউস
  • ভাল ব্যাটারি জীবন
কনস:
  • স্ন্যাল-মত আঙ্গুলের ছাপ স্বীকৃতি
  • ফেস আনলক ঠিক আছে-ইশ
  • নিচু ট্রিপল ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি এ 50 পর্যালোচনা: আপনার অর্থ মূল্যের একটি প্রিমিয়াম মিড-রেঞ্জার

স্যামসাং তার ভীতিকর প্রতিদ্বন্দ্বী, বিশেষত সিয়াওমি, এবং এটি গ্যালাক্সি এ 50 এর সাথে প্রিমিয়াম মিড-রেঞ্জ সেগমেন্টে এটি করছে। এটি একটি ভাল গোলাকার স্মার্টফোন যা আপনাকে পানির ড্রপ এবং ট্রিপল ক্যামেরা এবং ইন-ডিসপ্লে আঙ্গুলের ছাপার সেন্সরের মতো নতুনত্ব সহ সেরা এবং প্রচলিত বৈশিষ্ট্যগুলি অফার করে। এটি অন্য ডিভাইসের জন্য ২0,000 রুপি হিসাবে একই রকম থাকে এবং যদি আপনি সবকিছুর জন্য অ্যাকাউন্টটি ব্যবহার করেন তবে এটি দীর্ঘ সময় ধরে সেরা স্যামসাং ফোনগুলির মধ্যে একটি।
তুমিও কি তাই মনে করো না? স্যামসাং গ্যালাক্সি এ 50 আপনার মতামত কি? আমাদের নীচের মন্তব্য আপনার চিন্তা জানতে দিন।
ফ্লিপকার্ট থেকে স্যামসাং গ্যালাক্সি এ 50 কিনুন ( 19,980 টাকা শুরু হবে )


পর্যালোচনা সংক্ষিপ্ত বিবরণ
নকশা এবং বিল্ড
10
প্রদর্শন
9.5
কর্মক্ষমতা
8
ক্যামেরা
7.5
সফটওয়্যার
8.5
বায়োমেট্রিক্স
5
অডিও এবং টেলিফোনি
8.5
ব্যাটারি জীবন
9
টাকার মূল্য
8.5
>